The Victoria Tram Car Restaurant-Mobile Tram Dining-Kolkata


The Victoria Tram Car Restaurant-Mobile Tram Dining-Kolkata Heritage Tram

আগেই আপনাদের 
'ঘোড়ায় টানা ট্রাম' তথা ট্রামের ইতিহাস ও ট্রাম মিউজিয়াম 'স্মরণিকা' র কথা বলেছি। এখানে বলবো, ট্রামকার রেস্তোঁরা  'ভিক্টোরিয়া'র কথা।

'ট্রাম ভিক্টোরিয়া', সিটি অফ জয় কে করে তুললো আরও গরিমান্বিত,অভিনব।চলমান ট্রাম রেস্তোঁরা এটি এবং অদ্বিতীয়। ভিক্টোরিয়ান ট্রাম যখন ভিক্টোরিয়ার পাস দিয়ে ছুটে চলে,সাথে ট্রামের ভিতর থেকেই ভেসে আসা নস্টালজিক সব গান,তিলোত্তমা কলকাতার রূপ যেনো আরও বাড়িয়ে দেয়,সাথে গড়ের মাঠের ফটোজেনিক দৃশ্য আমাদের চেনা কলকাতাও হয়ে ওঠে মোহময়ী।ট্রামের দেয়াল জুড়ে কলকাতার ঐতিহ্যমন্ডিত সব ছবি।সাথে তো আছেই ভেজ বা নন ভেজ খাবারের সুবিধা।
ভেজ মেনু পাবেন ৭৯৯ টাকায় ও নন ভেজ ৯৯৯ টাকায়, যার মধ্যে ওয়েলকাম ড্রিংকস, স্টার্টার, মেইন কোর্স ও শেষ পাতে জিভে জল আনা রকমারি মিষ্টির সম্ভার।বাঙ্গালী খাবারের সাথে পাবেন চাইনিজ ও। অগ্রিম বুকিং করতে ভুলবেন না।

Related Posts : Kolkata Tram History, Zebra Pulled Car, Smaranika Tram Museum, Kolkata Tram Library, Kolkata Tram Heritage Tour, Paat Rani


সুসজ্জিত এসি ট্রামকার,যা শহীদ মিনার থেকে যাত্রা শুরু করে ময়দান এর পাশ দিয়ে ছুটে চলে খিদিরপুর অবধি।২ ঘণ্টার এই ভিক্টোরিয়ান রেস্তোঁরার পাওয়া যায় লাঞ্চ ও ডিনার।প্রতিদিন ৪ টে করে পরিক্রমা হয়,দুটি দুপুর অর্থাৎ লাঞ্চের জন্য নির্দিষ্ট ও বাকি দুটি রাত্রে ডিনার এর জন্য।পুজোর সময় পুজোর কদিনের জন্যই অতিরিক্ত একটি পরিক্রমা চালু থাকে। মোট ৫ টি।একসাথে ২৭ জনের ব্যবস্থা এই চলমান রেস্তোঁরায়।কলকাতাবাসী ছাড়াও ট্রাম রেস্তোঁরার অভিজ্ঞতা করতে চান দেশে বিদেশের বিভিন্ন প্রান্তের মানুষ।এক কাজে যদি দুই কাজ হয় মন্দ কি। ট্রামেও চড়লাম রসনার তৃপ্তিও হলো। রাজ্য পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী ২০১৮ এর ১৩ই অক্টোবর পুজোর আগে উদ্বোধনের সময় বলেছিলেন, "Gift to the people of the City"। ১৪ই অক্টোবর  ২০১৮ থেকে  চালু এই রেস্তোঁরা পরিষেবা।


ট্রাম ঐতিহ্যকে বহন করার বা বজায় রাখার জন্য পশ্চিমবঙ্গ সরকারের এই উদ্যোগ এক কথায় অনবদ্য।ট্রামের সাথে জড়িয়ে বহু মানুষের হারিয়ে যাওয়া অতীত, কৈশোর,যৌবন। আর যারা কোনোদিনও একাত্ম হবার সুযোগ পায়নি যেমন আজকের নতুন প্রজন্ম,তাদের জন্য ট্রামের এইসব অভিনব সংস্করণগুলোই হলো তাদের ট্রাম চড়ার আকর্ষণ।


ইতিমধ্যেই  ABP LIVE People's Choice Award পেয়েছে এই  "THE VICTORIA TRAM CAR RESTAURANT" যেটা হলো "খাইবার পাস ফুড অ্যাওয়ার্ড ২০১৯"। 


এক কথায় চলমান রেস্তোঁরায় একদিন ভিক্টোরিয়া মেমোরিয়ালের অপূর্ব  দৃশ্য ও আপনার পছন্দের খাবার উপভোগ করতে করতে ভিনটেজ বাংলার রাজকীয় অনুভূতি আনতেই পারেন।

বুকিং করার পদ্ধতি :
বুক করতে পারেন ওয়েবসাইটে গিয়ে http://www.thevictoria.co.in
অথবা ফোন নম্বর - ০৯৭৩৩৩ ৩২৩২৩

Related Posts : Kolkata Tram History, Zebra Pulled CarSmaranika Tram Museum, Kolkata Tram Library, Kolkata Tram Heritage Tour, Paat Rani

মন্তব্যসমূহ

Popular Posts

Top 10 Rajbari near Kolkata-Zamindar Houses in Bengal-Heritage Home Stay-Dayout Plan-Weekend Tour

Garalgacha Jamidar Bari-Garalgacha Babuder Bari-Bonedi Barir Pujo

Mahishadal Rajbari-Royal Heritage Stay

Gobardanga Jamidar Bari-Prasannamoyee Kali Mandir-Gobardanga Kalibari